Tuesday, July 22, 2014

সাজেক আপডেট: সেনা টহলযান টহল দিচ্ছে, জনগণ বুদ্ধমূর্তি তৈরীর স্থানে অবস্থান নিয়েছে

উজো বাজারে চলছে সেনা টহল, জনগণ বুদ্ধমূর্তি তৈরির স্থানে অবস্থান নিয়েছে




সাজেকের উজো বাজারে এখন সকাল ১১.০০টার দিকে থমথমে অবস্থা বিরাজ করছে। খাগড়াছড়ি থেকে মহিলা পুলিশ আনা হয়েছে। দীঘিনালা-বাঘাইছড়ি সীমান্ত ১০নাম্বার এলাকায় দীঘিনালা পুলিশ অবস্থান নিয়েছে। উজো বাজারের বুদ্ধমুর্তি তৈরীর স্থানে রয়েছে ৪০ জনের উপর পুলিশ। সেনা টহলযান ৩টি কি ৪টি বাজারের এদিক ওদিক টহল দিচ্ছে। একই সাথে বিভিন্ন গ্রাম থেকে জনগণ-নারী-যুব জনতা উজো বাজারে বুদ্ধমূর্তি তৈরীর স্থানে আসছে।
ছবিতে দেখা যাচ্ছে জনগণ বুদ্ধমূর্তি তৈরীর স্থানে বসে আছে। দূরে পথ দিয়ে চলে যাচ্ছে সেনা টহলযান। পথের পাশেই পুলিশ বসে আছে।
 
থেমে নেই বুদ্ধমূর্তি নির্মানের কাজ। সাইনবোর্ড দেয়া হয়েছে। নির্মাণের ভিত্তি গতকাল ছিলো একফুট, এখন উচ্চতা বেড়েছে কয়েকফুট!

কিছুক্ষণ পরে বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা আসবেন বলে খবর পাওয়া গেছে। তিনি কী বলবেন!?
তিনি কী আইন দেখাবেন! নাকি অনুরোধ করবেন!? তিনি কি প্রশাসনের চোখ রাঙানি দেখাবেন!?
নাকি তিনি ১৪৪ ধারা জারির পথ ধরবেন!?
নাকি তিনি বিজিবি ক্যাম্প স্থাপনের জন্য এলাকার জুম্ম জনগণকে উচ্ছেদের ব্যবস্থা নিতে চাইবেন!?
আমরা অপেক্ষায় আছি!!

1 comment:

  1. সাজেক আপডেট
    বিকাল ৩.৫০ টা
    ২৩ ‍জুলাই, ২০১৪

    উজো বাজারের সবজি বিক্রয় করার শেডে বুদ্ধমূর্তি নির্মাণকারীদের সাথে প্রশাসন বৈঠকে বসেছে।
    প্রশাসন বুদ্ধমূর্তি অন্য জায়গায় নির্মাণ করতে অনুরোধ করছে বলে খবর পাওয়া গেছে।

    এদিকে সাধারণ এলাকাবাসী প্রশাসনকে বলছে- তারা এমনিতেই বিভিন্ন স্থান থেকে উদ্বাস্তু হয়ে বর্তমানে উজো বাজারের কাছে অবস্থান করছে। এখন উজো বাজারের পাশে বিজিবি ক্যাম্প স্থাপন করে তাদের উচ্ছেদ করা হলে তারা পরবর্তিতে কোথায় যাবে?

    সাধারণ পাহাড়ি জনগণ আর নিজেদের বসতভিটা থেকে উচ্ছেদ হতে চায় না। তারা নিজেদের জায়গায় শান্তিতে থাকতে চায়। তারা প্রশাসনকে বলছে-যেখানে বুদ্ধমূর্তি নির্মাণ করা হচ্ছে সেখানেই তারা বুদ্ধমূর্তি নির্মাণ করতে চায়।

    বিজিবি ক্যাম্প সাজেকের অন্যত্র জনগণকে যেন উচ্ছেদ করতে না হয় তেমন স্থানে স্থাপন করার অনুরোধ করছে বুদ্ধমুর্তি নির্মাণকারী ও সাজেকের জনসাধারণ।
    প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত রয়েছেন রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, বাঘাইছড়ি থানার ইউএনও সুমন চৌধুরী।

    সাজেক এলাকাবাসীর পক্ষ থেকে উপস্থিত রয়েছেন সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, ভূমিরক্ষা কমিটির জ্ঞানেন্দু চাকমা, সাজেক নারী সমাজের নিরুপা চাকমা, ডা: প্রদীপ চাকমা, জ্যোৎস্নারানী মেম্বার, অম্পিকা চাকমা, জেনেল কার্বারী, নয়নরঞ্জন চাকমা প্রমুখ।

    ReplyDelete

সর্বাধিক পঠিত

ইতিহাসের ভ্রান্তি থেকে বিভ্রান্তিকর শিক্ষাঃ পার্বত্য চট্টগ্রাম প্রসংগ-১৯৪৭ সাল

ইতিহাসের ভ্রান্তি থেকে বিভ্রান্তিকর শিক্ষা তারিখঃ ১৬ আগস্ট, ২০১৭ ইতিহাস একটি জাতি বা জাতিসত্তা তথা জাতিসমষ্টিকে নানাভাবে প্রভাবিত কর...